‘তুমি কি একদিন আসতে পারো?’

‘তুমি কি একদিন আসতে পারো?’ নভেম্বর ৩০, ২০১৯ ০ comments
irfan

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: রিনির বিয়ে তাই বাড়িতে উৎসবের আমেজ। রিনির বাবা রিনির সঙ্গে বসে অতিথিদের লিস্ট করছেন। এমন সময় হঠাৎ একটি ফোন কল তাদের সমস্ত আয়োজনকে ম্লান করে দেয়। রিনির সঙ্গে যার বিয়ে হওয়ার কথা সে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় মারা গেছে। রিনিদের বাড়িতে নেমে আসে বিষাদের ছায়া।

হঠাৎ সব এভাবে এলোমেলো হয়ে যাওয়ায় রিনি মানসিকভাবে এতটাই ভেঙে পড়ে যে, সে কিছুটা অস্বাভাবিক আচরণ করে সবার সাথে। কথা বলাই বন্ধ করে দেয়। কিছুদিন পরে তাদের বাসায় এক যুবক আসে। তার নাম রাগীব।

রাগীব রিনির বাবাকে বলে, সে অস্ট্রেলিয়া থেকে এসেছে। রিনির বাবার কোন এক বন্ধুর ছেলের পরিচয় নিয়ে সে আসে। কিছুদিনের জন্যে এই বাড়িতে থাকতে চায়। তার কাজ শেষ হলেই চলে যাবে। রিনির বাবা প্রথমে রাজি হন না তার মেয়ের কথা ভেবে। কিন্তু রাগীবের চাপাচাপিতে এক পর্যায়ে রাজি হয়ে যান।

আরো পড়ুন: ‘রক্তে ভেজা চিরকুট’

রাগীব এ বাড়িতে ওঠার পরপরই রিনি খুব বিরক্ত হয়। কিন্তু রাগীব ধীরে ধীরে রিনিকে সহজ করে নিতে থাকে। এখান থেকে শুরু হয় তাদের বন্ধুত্ব। রিনির বাবাও মনে মনে খুশি হন মেয়ে স্বাভাবিক হচ্ছে দেখে। এসময় রিনির বাবা এক ভালো সম্বন্ধ পেয়ে রিনির বিয়ে দিতে চান। কিন্তু রিনি কিছুতেই বিয়েতে রাজি না। এভাবেই এগিয়ে চলে “তুমি কি একদিন আসতে পারো?” নাটকের গল্প।

নাটকটি নির্মাণ করেছেন দীপ হাজরা। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ইরফান সাজ্জাদ, সালহা খানম নাদিয়া, ইভান সাইর, শুতি খান, আল্পনা ফারিয়া, প্রমুখ। “তুমি কি একদিন আসতে পারো?” নাটকটি আজ শনিবার রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<