তিন বছরের জন্য নিষিদ্ধ উমর আকমল

তিন বছরের জন্য নিষিদ্ধ উমর আকমল এপ্রিল ২৮, ২০২০ ০ comments

umar-akmal-rongginn

রঙিন ডেস্ক : পাকিস্তান ক্রিকেট টিমের উইকেটকিপার-ব্যাটসম্যান উমর আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করল দেশটির ক্রিকেট বোর্ড। দুর্নীতির অভিযোগে আগামী তিন বছর কোনও ঘরোয়া ক্রিকেট ম্যাচও খেলতে পারবেন না উমর, পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযোগ, ম্যাচ ফিক্সিং প্রস্তাব পাওয়া সত্ত্বেও উমর তা গোপন করেন। এই বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তিনি কিছুই জানাননি বলে বোর্ডের তরফে পরিষ্কার করে বলে দেওয়া হয়েছে। আর সেই কারণবশতই পাকিস্তান সুপার লিগেও তাঁকে খেলতে দেওয়া হয়নি। যদিও সেই লিগ কোভিড-১৯ সংক্রমণের কারণে থমকে যায়।

সূত্রের খবর, উমরকে আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ দেওয়া হয়নি। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনারি প্যানেলের প্রধান ফজল-এ-মিরান চৌহান তাঁকে সব ফরম্যাটের ক্রিকেট থেকে তিন বছরের জন্য নিষিদ্ধ বলে ঘোষণা করেন। পিসিবি মিডিয়ার তরফে ট্যুইট করেও জানানো হয়েছে এই খবর।

আরো পড়ুন:- করোনার আরো কয়েকটি নতুন উপসর্গ

ভাইয়ের এই নির্বাসনের খবরে হতবাক ভাই কামরান আকমাল। উমর এই শাস্তিকে চ্যালেঞ্জ জানাবেন বলে তাঁর দাবি। কামরানের কথায়, ‘ন্যায়বিচারের জন্য আমরা সব প্ল্যাটফর্মে যাব। এই অবস্থা থেকে যে ভাবেই হোক আমরা বেরোব।’ পাশাপাশিই তিনি আরও জানিয়েছেন যে, তথ্য গোপনের শাস্তি এত বড় হয় না।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<