তামিম-বিরাটের সঙ্গে তুলনা পছন্দ নয় মমিনুলের

তামিম-বিরাটের সঙ্গে তুলনা পছন্দ নয় মমিনুলের

তামিম-বিরাটের সঙ্গে তুলনা পছন্দ নয় মমিনুলের

নভেম্বর ২৩, ২০১৮
Tamim-Birat is not liked compared to Muminul

তামিম-বিরাটের সঙ্গে তুলনা পছন্দ নয় মমিনুলের

রঙিন ডেস্ক : চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কেরিয়ারের অষ্টম সেঞ্চরি তুলে নেন মমিনুল হক। মোট ৮টি সেঞ্চুরি করে ছুঁয়েছেন দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবালকে। সেঞ্চুরিগুলোর চারটিই এসেছে এই বছর। এতে ছাড়িয়ে গেছেন বর্তমান বিশ্বের সবচেয়ে ভয়ংকর ব্যাটসম্যান ভিরাট কোহলিকেও। তবে তাদের সঙ্গে তুলনাটা মোটেও পছন্দ নয় মমিনুলের।

এছাড়া ৮ সেঞ্চুরির ৬টিই আবার সেই চট্টগ্রামের সাগরিকায়। এই রেকর্ডে তার পাশের নামগুলো ক্রিকেটের জন্যই এক একটি বড় নাম। রিকি পন্টিং, ম্যাথু হেইডেন, গ্রাহাম গুচ, মাইকেল ভনদের পরেই আসবে মুমিনুল হকের নাম।

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে এত সব রেকর্ড গড়েও বরাবরের মত নির্লিপ্ত মমিনুল হক। মানতে নারাজ তামিম কিংবা কোহলির সঙ্গে তুলনা।

আরো পড়ুন:- কাতারে বিপশ্বকাপের প্রস্তুতি শুরু

‘তামিম ভাইয়ের সঙ্গে তুলনার কোন প্রশ্নই আসে না, তিনি বিশ্ব ক্রিকেটের অন্য লেভেলের। ভিরাট কোহলি আরও উপরে। এগুলো নিয়ে চিন্তা করি না।’

সাদা পোশাকে লাল বলের ক্রিকেটে বুক চিতিয়েই লড়েন এই বাঁহাতি। ট্রেন্ট বোল্ট, সুরাঙ্গা লাকমল থেকে শুরু করে কেমার রোচ কিংবা শেনন গ্যাব্রিয়েলের বুলেট গতির বলের পাশাপাশি ইশ শোধি, রঙ্গনা হেরাথ, দেবেন্দ্র বিশুর ঘূর্ণি সামলেছেন সোজা ব্যাটে।

তার ক্যারিয়ারের আশি শতাংশ অর্জন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এটাকে অনেকটা ভাগ্যের ছোঁয়া মনে করেন বাংলাদেশ দলের এই পকেট ডায়নামো।

মুমিনুল সেঞ্চুরি হাঁকাবে কিন্তু হাতুরুসিংহের নাম আসবে না, তা হয় না। যে হাতুরুসিংহের জন্য প্রথম দল থেকে বাদ পড়তে হয়েছে তাকে, শরীরে লেগে গেছে টেস্ট স্পেশালিস্ট তকমা। আজও সাংবাদিকদের এই প্রশ্ন মোকাবেলা করলেন সোজা ব্যাটেই।

মুমিনুল জানান, এভাবে চিন্তা কখনোই করি না যে হাতুরুসিংহেকে দেখাতে হবে। দিন শেষে আমারই মাঠে নামতে হবে, দেশের হয়ে খেলতে হবে।

শত রানের ইনিংস খেলার পরও চট্টগ্রামের উইকেট নিয়ে দ্বিধায় রয়েছেন ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান। ‘অন্য উইকেটের তুলনায় এই উইকেটে একটু স্লো ও টার্ন রয়েছে।’

আরপি/ এএইচ