তাইজুল-নাঈমে প্রথম দিনে ৩শ’ পার

তাইজুল-নাঈমে প্রথম দিনে ৩শ’ পার নভেম্বর ২২, ২০১৮ ০ comments
তাইজুল-নাঈমে প্রথম দিনে ৩শ’ পার

তাইজুল-নাঈমে প্রথম দিনে ৩শ’ পার

রঙিন ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথমে মমিনুল হকের সেঞ্চুরিতে বাংলাদেশ ২শ’ পার করার পর নিয়মিত বিরতীতে উইকেট হারায়। পরে শেষ দিকে এসে তাইজুল ইসলাম ও অভিষেক হওয়া নাঈম হাসানের দায়িত্বশীল ব্যটিংয়ে ৩শ’ পার করে বাংলাদেশ। দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৩১৫ রান।

তাইজুল ইসলাম ৩৪ এবং নাঈম হাসান ২৪ রানে অপরাজিত আছে।

এ ম্যাচে টেস্টে কেরিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নিলেন মমিনুল হক। সেঞ্চিুরি করতে মমিনুল ১৩৫ বলে হাকিয়েছেন ৯টি চার ও একটি ছক্কা। এই বছরে এটা তার টানা দ্বিতীয় সেঞ্চুরি। শেষ জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে করেছিলেন ১৬১ রানের ইনিংস। সেঞ্চুরি করে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির পাশে থাকলেন মমিনুল। এই বছর টানা দুটি সেঞ্চুরি করেছেন কোহলি একাই। এবার করলেন মমিনুল হক।

প্রথমে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

শুরুতেই ওপিনিংয়ে নামা সৌম্য সরকারকে হারিয়ে হোচট খায় বাংলাদেশ। আরেক ওপেনার ইমরুল কায়েসের সঙ্গে দায়িত্বশীল ব্যাট করে সেই ধাক্কা কাটিয়ে তোলেন মমিনুল। তুলে নেন হাফসেঞ্চুরি। তবে ফিফটির দিকে এগিয়ে যাওয়া ইমরুলকে ফিরতে হয় সাজঘরে। লাঞ্চ বিরতীর আগমুহূর্তে ব্যক্তিগত ৪৪ রানে তাকে ফিরিয়ে দেন ওয়ারিক্যান। তার ক্যাচটি ধরেন অ্যামব্রিস।

তার আগে ২৩তম ওভারে ব্যক্তিগত ৪৯ থেকে রোস্টন চেজের বল লং অফে পাঠিয়ে দুই রান নেওয়ার পথে ৬৭ বলে ফিফটি পূর্ণ করেন বাঁহাতি ব্যাটসম্যান মমিনুল।
এর আগে ইমরুল-মুমিনুল জুটির পঞ্চাশ পার করেন। ৭৯ বলে ছুঁয়েছে জুটির পঞ্চাশ। মুমিনুলের হাফসেঞ্চুরির পর জুটি পার করে শতরান।

মোহাম্মদ মিথুন ফিরে যান ২০ রানে। বিশুর বলে ডোরিচটকে ক্যাচ তুলে দেন মিথুন।

এর সাকিবের সঙ্গে জুটি গড়েন মুমনুল। সেঞ্চুরির পর ৫০ রানের জুটি গড়েন মমিনুল। দল পার করে ২০০ রান। পরে তাইজুল-নাঈমের ৫০ রানের পার্টানারশীপে দল ৩০০ পার করে। তার আগে ফিরে যান মুশফিক, সাকিব, মাহমুদুল্লাহ।

বাংলাদেশ একাদশ:
ইমরুল কায়েস, সৌম্য সরকার, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান(অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মোহাম্মদ মিথুন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ:
ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কিরান পাওয়েল, শাই হোপ, শিমরান হেটমায়ার, রোস্টন চেজ, সুনিল আব্রিস, শেন ডোরিচ (ইউকেট রক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ, দেবেন্দ্র বিশু।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<