তথ্য প্রযুক্তি মামলায় ইশানার জামিন মঞ্জুর

তথ্য প্রযুক্তি মামলায় ইশানার জামিন মঞ্জুর জুলাই ২৬, ২০১৬ ০ comments

রঙিন ডেস্ক  : গতকাল সোমবার বাংলাদেশ সাইবার ট্রাইবুন্যালে  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় মডেল মৌনিতা খান ঈশানা আদালত থেকে জামিন পেয়েছেন। ঈশানা তার আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক এক লাখ টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

আইনজীবী এমদাদুল হক লাল এনটিভি অনলাইনকে জানান, পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন দাখিল করেছেন মামলার বাদী। ঈশানার পক্ষে চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলা থেকে তাকে অব্যাহতি প্রদানসহ জামিন আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ট্রইবুন্যাল এক লাখ টাকার মুচলেকায় তাকে জামিন দেন।

আইনজীবী আরো জানান, এখন মামলাটির নারাজি ও অব্যাহতি সংক্রান্ত আদেশের জন্য অপেক্ষমাণ রয়েছে।

ঈশানা গত ২৮ এপ্রিল হাইকোর্টের নির্দেশে মহানগর হাকিম মো. মারুফ হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন। এর আগে গত ৩ এপ্রিল হাইকোর্ট থেকে জামিন পান তিনি।

গত ৬ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা উওরা পশ্চিম থানার এসআই মো. নাসির উদ্দিন সরকার।

প্রতিবেদনে মামলাটি সঠিক আইনে করা হয়নি এবং আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামিকে অব্যাহতিদানের আবেদন করা হয়।

গত ৩ ফেব্রুয়ারি মামলার বাদী প্রযোজক অভিনেতা মারুফ খান প্রেম মডেল মৌনিতা খান ঈশানার বিরুদ্ধে মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে একটি মানহানি মামলা এবং গত ১ মার্চ উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেন।

মামলায় বাদী উল্লেখ করেন, শুটিং সেটে তার অনুপস্থিতে ঈশানা তাকে গালাগালি করেছেন, সেই সঙ্গে তার নিজস্ব ফেসবুকে একটি মানহানিকর স্ট্যাটাস পোস্ট করেন।

এতে বাদীর সুনামহানি সামাজিক ও আর্থিকভাবে এক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। অপরদিকে মানহানির মামলায় গত ২২ মার্চ ঢাকার মহানগর হাকিম মেহের নিগার সূচনা গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

টিএইচ/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<