বিনোদন

ঢাকায় ‘রবিন হুড’ নভেম্বর ২২, ২০১৮ ০ comments
robin-hoood

‘রবিন হুড’ সিনেমার দৃশ্য। ছবি- সংগৃহীত

 

রঙিন ডেস্ক: রবিন হুডের নাম শুনেননি এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর। ইংরেজি লোকসাহিত্যের একজন বীরত্বপূর্ণ ব্যক্তিত্ব ‘রবিন হুড’। দক্ষ তীরন্দাজ ও অসিযোদ্ধা রবিন হুড মূলত একজন ডাকু। তবে গরিবের বন্ধু হিসেবেই তিনি বেশি পরিচিত।

ইংরেজি সাহিত্যের বিরাট অংশ জুড়ে রবিন হুড যেমন স্থান দখল করে আছেন, তেমনি তাকে নিয়ে সিরিয়াল ও সিনেমাও হয়েছে বিস্তর।

একাধিকবার হলিউডেই রবিন হুডের কাহিনী নিয়ে নির্মিত হয়েছে সিনেমা। যার ধর্মই ছিলো ধনীদের কাছ থেকে ডাকাতি ও মালামাল লুট করে গরীবদের মাঝে বিলিয়ে দেয়া। এরজন্য তার দলও ছিলো। আর লোককাহিনীর এই বীরকে নিয়ে ফের সিনেমা নির্মিত হয়েছে হলিউডে। ‘রবিন হুড’ নামেই।

আরো পড়ুন: অবশেষে ‘লিডার’-এর মুক্তি

এপ্পিয়ান ওয়ে প্রোডাকশন হাউজের ব্যানারে ছবিটি যুক্তরাষ্ট্রসহ বেশকিছু দেশে মুক্তি পেয়েছে বুধবার (২১ নভেম্বর)। গরীবের রাজা রবিন হুডকে নিয়ে নির্মিত এই ছবিটি ঢাকার দর্শকরা এবার দেখতে পারবেন শুক্রবার (২৩ নভেম্বর) থেকে। ছবিটি ঢাকার দর্শকদের জন্য নিয়ে এসেছে যমুনা ব্লকবাস্টার কর্তৃপক্ষ।

সর্ব সাধারণের জন্য মুক্তির আগের দিন বৃহস্পতিবার তারা একটি জমকালো প্রিমিয়ার অনুষ্ঠানেরও আয়োজন করেছেন।

অ্যাকশন ও অ্যাডভেঞ্চারধর্মী এই আমেরিকান ছবিটি পরিচালনা করেছেন ওট্টো বার্থুস্ট। ছবির চিত্রনাট্য লিখেছেন বেন চ্যান্ডলার ও ডেভিড জেমস। এর প্রযোজনায় আছেন হলিউডের জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও ও জেনিফার ড্যাভিসন। ছবিতে রবিন হুডের চরিত্রে দেখা যাবে টারন এগারটনকে। তার সঙ্গে থাকবেন জেমি ফক্স, বেন ম্যান্ডেলসনের মতো বিখ্যাত তারকারা। সূত্র: চ্যানেল আই অনলাইন

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<