ডকুফিল্ম ‘তব দেখা পাই’

ডকুফিল্ম ‘তব দেখা পাই’ মে ৩১, ২০২০ ০ comments
mamun r

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মামুনুর রশীদ। অভিনয়ের পাশাপাশি তিনি একজন নাট্যকার ও নাট্য পরিচালক। স্বাধীনতা উত্তর বাংলাদেশের মঞ্চ আন্দোলনের পথিকৃত। তার নাট্যকর্মে প্রখর সমাজ সচেতনতা লক্ষনীয়। শ্রেণী সংগ্রাম তার নাটকের এক গুরুত্বপূর্ণ বিষয়বস্তু। তিনি টিভির জন্যেও অসংখ্য নাটক লিখেছেন এবং অভিনয় করেছেন।

বিভিন্ন সামাজিক ইস্যূ নিয়ে, শ্রেণী সংগ্রাম, ক্ষুদ্র জাতিসত্তা অধিকার আদায়ের নানা আন্দোলন নিয়ে নাটক রচনা ও নাট্য পরিবেশনা বাংলাদেশের নাট্য জগতে মামুনুর রশিদকে একটা আলাদা স্থান করে দিয়েছে। গুণী এই অভিনেতাকে এবার দেখা যাবে একজন অন্ধের চরিত্রে।

যার চোখ হারিয়ে যায় সেই কেবল বোঝে চোখ হারানোর কষ্ট। আবার চিকিৎসার মাধ্যমে যখন কেউ ফিরে পায় তার হারিয়ে ফেলা চোখের আলো। তখন তার সেই মুহূর্তের আনন্দেরও কোনো তুলনা হয় না। এমনই দৃষ্টি হারানো মানুষদের দৃষ্টি ফিরে পাওয়ার গল্প নিয়ে তৈরি হয়েছে ডকুফিল্ম ‘তব দেখা পাই’। এতে অন্ধের চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ। এখানে চিকিৎসা শেষে হাসি মুখে পরিবারের সঙ্গে ঘরে ফিরতে দেখা যায় তাকে।

আরো পড়ুন: কবে শুরু হবে শুটিং

এই ডকুফিল্মের পেছনে আছেন একজন চিকিৎসক ডা. শাহ্ নূর হাসান ও নাজিয়া জাবীনের ‘স্পর্শ ফাউন্ডেশন’। শাহ্ নূর হাসান একজন চিকিৎসক ও শিক্ষক। পাশাপাশি দৃষ্টি প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়েনর জন্য কাজ করে যাচ্ছেন। চার মিনিটের এই ডকু-ফিকশনটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন ডা. শাহ্ নূর হাসান নিজে।

ডকু-ফিকশনটির পরিচালনা করেছেন কামরুল আবেদীন। তিনি জানান, ডকু-ফিকশন ফিল্ম ‘তব দেখা পাই’ খুব সাধারণ একজন মানুষের অসাধারন হয়ে ওঠার গল্প, দৃষ্টিহীন মানুষের চোখে নিরন্তর আশার আলো জ্বেলে যাওয়ার গল্প। সম্প্রতি প্রকাশ করা হয়েছে এটি।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<