ট্রেলারে প্রশংসিত ‘এক্সট্র্যাকশন’

ট্রেলারে প্রশংসিত ‘এক্সট্র্যাকশন’ এপ্রিল ৮, ২০২০ ০ comments
Chris-Hemsworth

ছবি- ফেসবুক

রঙিন ডেস্ক: হলিউডের সিনেমায় দেখা যাবে বাংলাদেশের রাজধানী ঢাকাকে। নেটফ্লিক্সের প্রজেক্ট ‘ঢাকা’ ছবিটি প্রযোজনা করেছেন ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর দুই পরিচালক জো রুশো ও অ্যান্থনি রুশো। পরিচালনা করেছেন স্যাম হারগ্রেভ। ছবির কেন্দ্রিয় চরিত্রে দেখা যাবে ‘থর’ খ্যাত অভিনেতা ক্রিস হেমসওয়ার্থকে।

ক্রিস হেমসওর্থের এই সিনেমার নাম প্রথমে ছিল ‘ঢাকা’। পরে নাম পাল্টে দেয়া হয়েছে ‘এক্সট্র্যাকশন।’ স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স গত ৩১ মার্চ ‘এক্সট্র্যাকশন’ ছবির একটি পোস্টার প্রকাশ করে। সেখানেই ছবির নামের পরিবর্তন চোখে পড়ে। ২৪ এপ্রিল থেকে নেটফ্লিক্সে পাওয়া যাবে ছবিটি।

এদিকে সিনেমার মুক্তিকে সামনে রেখে ৭ এপ্রিল প্রকাশ করা হয়েছে ‘এক্সট্র্যাকশন’র ট্রেলার। প্রকাশের পর ট্রেলারটি সাড়া ফেলেছে বাংলাদেশি নেটিজেনদের মাঝে। কারণ, হলিউডের এই ছবির ট্রেলারে দেখানো হয়েছে ঢাকার দৃশ্য। ট্রেলারের ২৭ সেকেন্ডের সময় উপর থেকে দেখানো হয় বুড়িগঙ্গা নদী। এরপরেও কয়েকটি দৃশ্যে দেখানো হয়েছে বুড়িগঙ্গা নদী ও নদীর তীরের দৃশ্য।

আরো পড়ুন:  করোনার থাবায় আটকে গেল ‘ধর্মযুদ্ধ’!

এই ছবিতে ‘টাইলার রেক’ চরিত্রে অভিনয় করেছেন হেমসওর্থ। বাংলাদেশের রাজধানী ঢাকাকে ঘিরে সাজানো হয়েছে ছবির কাহিনী। মুম্বাইয়ের এক গ্যাংস্টারের ছেলেকে অপহরণ করে ঢাকায় আটকে রাখে বাংলাদেশের এক গ্যাংস্টার। সেই ছেলেকে ঢাকা থেকে উদ্ধার করতে আনা হয় একজন মার্সেনারি ক্রিস হেমসওর্থকে। চলে একের পর এক অভিযান।

হলিউডের সবচেয়ে দাপুটে ভাতৃদ্বয় জো রুশো ও অ্যান্থনি রুশো ছবিটি প্রযোজনা করেছেন। ক্রিস হেমসওয়ার্থ ছাড়াও অভিনয় করেছেন হলিউডর ডেভিড হারবার, ডেরেক লুকের মতো তারকা। এছাড়া বলিউড থেকেও দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠি ও রনদীপ হুদার মতো অভিনেতাদের।

‘ঢাকা’ সিনেমার শুটিং এর বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর জানা যায় ভারতের আহমেদাবাদ এবং থাইল্যান্ডের ব্যাংকক শহরে ছবিটির দৃশ্যধারণ করা হয়েছে। শুটিং এর জন্য ঢাকার আদলে বানানো হয় ছোট্ট একটি শহরও। ‘ঢাকা’ ছবির বেশ কিছু দৃশ্য বাংলাদেশেও ধারণ করা হয়েছে।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<