ট্রাম্পকে নিয়ে লেখা বই’র সমালোচনায় ট্রাম্প

ট্রাম্পকে নিয়ে লেখা বই’র সমালোচনায় ট্রাম্প জানুয়ারি ৮, ২০১৮ ০ comments

রঙিন ডেস্ক: আমেরিকার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে নিয়ে লেখা ‘ফায়ার অ্যান্ড ফিউরি: ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজ’ বইটির সমালোচনা করেছেন ট্রাম্প।

প্রেসিডেন্ট তাঁর নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে সব ধরণের সন্দেহ উড়িয়ে দিয়ে তাকে নিয়ে লেখা মাইকেল উলফের ‘ফায়ার অ্যান্ড ফিউরি: ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজ’ বইটিকে ‘কল্পকাহিনী’ অ্যাখ্যা দিয়েছেন এবং লেখককে বলেছেন “জালিয়াত”।

ট্রাম্প বলেন, মাইকেল উলফ বই বিক্রি করার জন্য বিরক্তিকর এবং অসত্য কাহিনি তৈরি করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের পর সংশয়ে পড়ে গিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। অভিষেকের দিনটিও তার ভালো লাগেনি। আর হোয়াইট হাউজ নিয়েও তার ভীতি ছিল- সদ্য প্রকাশিত ‘ফায়ার এন্ড ফিউরি:ইনসাইড দি ট্রাম্প হোয়াইট হাউজ’ বইয়ে এসব তথ্য জানানো হয়েছে।

সাংবাদিক মাইকেল উলফের লেখা এই বইতে ইভাঙ্কা ট্রাম্পের রাষ্ট্রপতি হওয়ার উচ্চাকাঙ্ক্ষার কথাও তুলে ধরা হয়েছে। দুইশোর বেশি সাক্ষাৎকারের উপর ভিত্তি করে বইটি লেখা হয়েছে। তবে হোয়াইট হাউসের গণমাধ্যম সচিব সারাহ স্যান্ডার্স বলছেন, বইটি অসত্য আর উদ্দেশ্যপ্রণোদিত তথ্য দিয়ে ভরা।

তবে বইটির লেখক বলছেন, অভিষেকের দিন থেকে শুরু করে মি. ট্রাম্পের প্রশাসন গভীরভাবে দেখার সুযোগ তিনি পেয়েছেন।তবে বইটিতে এমন কিছু অভিনব তথ্য উপস্থাপন করা হয়েছে, যেসব বিষয়ে আগে খুব একটা জানা যায়নি।

ট্রাম্প শনিবার ঘোষণা করেন যে তিনি যা যা করেছেন তা শত শতাংশ সঠিক। ওদিকে, তাঁর নির্বাচনী প্রচার অভিযান ও রাশিয়ার মধ্যে সম্ভাব্য যোগ সাজশের বিষয়ে কেন্দ্রীয় তদন্তে বাধা দিতে চেয়েছেন কিনা সে বিষয়ে সবার নজর বাড়ছে।

ট্রাম্প বলেন, কোন যোগ সাজশ ছিলনা। কোন অপরাধ ঘটেনি। তিনি বলেন হিলারিক্লিন্টন কে হয়ত তদন্ত করা হচ্ছে , আমাকে নয়।

এসজেডকে/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<