টিকাদান কেন্দ্রগুলোতে আসুন এবং টিকা দিন

টিকাদান কেন্দ্রগুলোতে আসুন এবং টিকা দিন জুলাই ৭, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, আপনারা আপনাদের শিশুর প্রাপ্য টিকা এবং নারীদের টিডি টিকা নিশ্চিত করতে অবিলম্বেই নিকটস্থ টিকা কেন্দ্রে আসুন এবং তাদের টিকা প্রাপ্তি নিশ্চিত করুন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিন শুরুর আগে কভিড-১৯ প্যান্ডেমিক চলাকালীন সময়ে ইপিআই এর একটি বার্তা তিনি উপস্থাপন করেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, কভিড-১৯ প্যান্ডেমিক পরিস্থিতিতে টিকাদান কার্যক্রমকে বেগবান করতে ইতোমধ্যেই ইপিআই কর্তৃক বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন চলমান রয়েছে। ফলে টিকাদান কেন্দ্রগুলিতে সেবাগ্রহিতাদের উপস্থিতি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এজন্য জনগণকে ধন্যবাদ জানানো হচ্ছে। এবং আপনাদেরকে আবারো আহ্বান জানানো হচ্ছে, ইপিআই টিকাদান কেন্দ্রগুলিতে আসুন এবং টিকা দিন।

তিনি বলেন, আপনাদের অবগতির জন্য আরো জানানো যাচ্ছে যে, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী সকল টিকাদান কেন্দ্রে টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। বাদপড়া, ঝড়েপড়া শিশুদের তালিকাভুক্ত করে টিকাদান নিশ্চিত করা হচ্ছে। এছাড়া বাদপড়া, ঝড়েপড়া ১৫ থেকে ৪৯ বছর বয়সী নারীদেরকেও তালিকাভুক্ত করে তাদের টিডি টিকাদান নিশ্চিত করা হচ্ছে। সন্তান ধারণক্ষম নারীদের টিডি টিকা প্রদান চলমান রয়েছে।

অনলাইন বুলেটিনে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,১৫১ জন। এছাড়া একই সময়ে আরও ৩,০২৭ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১,৬৮,৬৪৫ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

আরো পড়ুন:- এবার ট্রেনে কোরবানির পশু পরিবহন

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<