গোয়া চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’

গোয়া চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’ নভেম্বর ২০, ২০১৮ ০ comments
mosarrof_korim rongginn

‘কমলা রকেট’ সিনেমার পোস্টার। ছবি- সংগৃহীত

 

রঙিন ডেস্ক: গেল ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিলো ইমপ্রেস টেলিফিল্মের আলোচিত ছবি ‘কমলা রকেট’। নূর ইমরান মিঠুর পরিচালনায় ছবিটি বেশ প্রশংসাও কুড়ায়। অক্টোবরে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যায় ছবিটি। ফলও পেয়েছেন হাতেনাতে।

চতুর্থ জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নূর ইমরান মিঠু পরিচালিত ও ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি প্রশংসিত ও ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’-এর পুরস্কার প্রাপ্তির পর এবার ভারতের অন্যতম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গেলেন নির্মাতা।

আজ (২০ নভেম্বর) থেকে ভারতের গোয়ায় বসছে ৯ দিনব্যাপী গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আর এই চলচ্চিত্র উৎসবেই ‘ওয়ার্ল্ড প্যানারোমা’ ক্যাটাগরিতে ছবিটি দেখানো হবে বলে জানিয়েছেন নির্মাতা মিঠু।

আরো পড়ুন: পাকিস্তানের পতাকা উত্তোলণ করে ঝামেলায় সালমান

গোয়া চলচ্চিত্র উৎসবে যোগ দিতে মঙ্গলবার সকালে ঢাকা ছেড়েছেন মিঠু। তার আগে তিনি জানান, এরআগে ‘কমলা রকেট’ নিয়ে প্রথমবার শ্রীলঙ্কায় অনুষ্ঠিত জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়েছিলাম। ছবিটির জন্য ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’-এর পুরস্কারটি পেয়েছিলাম। এটা ছিলো আমার জন্য অভূতপূর্ণ একটি জার্নি। পুরস্কার প্রাপ্তির চেয়ে ছবিটি নিয়ে আলোচকদের যেসব মূল্যায়ণ পেয়েছিলাম সেগুলোই ছিলো অমূল্য। এবার যাচ্ছি গোয়ায়, আশা করছি ‘কমলা রকেট’ নিয়ে বিভিন্ন দেশের নির্মাতা, আলোচকদের মূল্যায়ণ সরাসরি জানতে পারবো।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমারটিই পুরো বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা ও বর্তমানের তুখোড় নির্মাতা তৌকীর আহমেদ। ছবিতে দালাল চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<