গুলশানে স্যালমন ফিশের প্রদর্শণী

জানুয়ারি ২৪, ২০১৬ ০ comments

রঙিন প্রতিবেদন: গত শুক্রবার (২২ জানুয়ারি) শেষ হয়ে গেল শুলশানের একটি অভিজাত হোটেলে স্যালমন মাছের প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠাণ। এই অনুষ্ঠাণে প্রধান অতিথী হিসেবে ছিলেন স্থানীয় সংসদ সদস্য রহমত উল্লাহ।

একদিকে এ অনুষ্ঠানে চলছিলো স্বাদের এই মাছটি সম্পর্কে মানুষকে বুঝিয়ে বলা এবং স্যালমন মাছ রান্না করার বিভিন্ন রেসিপি দেখানো। অপরদিকে ছিল রান্না করার পরে তা আমন্ত্রিত অতিথীদের খাইয়ে মাছটির গুনাগুন ও স্বাদ পরখ ও মন্তব্য নেয়া। গন্ধবিহীন এই মাছে রয়েছে প্রচুর পরিমাণে প্র্রোটিন, ওমেগা-৩ ফ্যাট; যা হৃদযন্ত্র ও স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

salmon fমাছটির গুণাগুন সম্পর্কে খুব ভালোভাবে বোঝানোর চেষ্টা করেছেন এই অনুষ্ঠানের উদ্যোক্তা সৈয়দ মুরশেদ শামিম। তিনি অতিথীদের জানান, ‘স্ক্যানাডিনাভিয়েন ফিশ’ নামে তারা একটি প্রতিষ্ঠান খুলেছেন বাংলাদেশে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে সুইডেন থেকে এ স্যালমন ফিশ আমদানি করে বাজারজাত করা হবে। সুইডেন থেকে আগত শেপ জানান, রান্নার পাশাপাশি এই মাছ কাঁচাও খাওয়া যায়। সুইডেন, নরওয়ে, বেলজিয়াম, হল্যান্ডে এই মাছের ব্যপক প্রচলন রয়েছে।

salmon fiমাছের প্রদর্শনীর পাশাপাশি চলছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশি-বিদেশি শিল্পীরা গান গেয়ে মন জয় করে রেখেছিলো দর্শক-শ্রোতাদের। এর মধ্যে সুইডেন এই নারী শিল্পী বিশ্ব বিখ্যাত জনপ্রিয় টাইটানিক সিনেমার মন জয় করা সেই ‘এভরিনাইট’ গানটিও গেয়ে ঝড় তুলে দেন দর্শক শ্রোতার মনে।
এর উল্লেখ্যযোগ্য দিক হল তরতাজা মাছটি সরাসরি সুইডেন থেকে প্যাকেট করে আনা হয় এদেশে।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<