বিনোদন

কড়া নিরাপত্তায় ভারতে ট্রাম্প কন্যা ইভানকা নভেম্বর ২৮, ২০১৭ ০ comments

রঙিন ডেস্ক : ‘বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে’ যোগ দিতে ভারতে সফররত করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প।মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসা নিরাপত্তা দলের সাথে তার নিরাপত্তায় ১০ হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন করেছে হায়দরাবাদ কর্তৃপক্ষ। যদিও তিনি যুক্তরাষ্ট্র থেকে আনা নিজের বুলেটপ্রুফ গাড়িতেই ভারত সফর করবেন।

ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর এটাই হবে ইভানকার সবচেয়ে বড় সফর।

২৮ নভেম্বর মঙ্গলবার থেকে ৩ দিনব্যাপী বিশ্ব উদ্যোক্তা সম্মেলন শুরু হয়েছে। আর এ সম্মেলনে মূল বক্তা হিসেবে যোগ দেবেন ট্রাম্প কন্যাইভানকা। এছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উপস্থিত থাকবেন।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, ইভানকার সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা। এর পাশাপাশি সন্ত্রাসবিরোধী বাহিনী ও ডগ স্কোয়াডও থাকবে। এছাড়া তার সফর উপলক্ষে হায়দরাবাদের প্রতিটি সড়ক ভিক্ষুকমুক্ত করারও উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা গেছে, ইভানকা সম্মেলনে ব্যবসায় নারীদের ক্ষমতায়নের কথা তুলে ধরবেন। এছাড়া ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিকাশমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রসঙ্গেও কথা বলবেন। এ কারণেই তার নিরাপত্তার প্রশ্নে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না আয়োজক দেশটি। ভারত সফরকালে বিখ্যাত ও বিলাসবহুল হোটেল ফালাকনুমা প্যালেসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে এক নৈশভোজেও যোগ দেবেন তিনি।

সূত্র : ইন্ডিয়া টুডে এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<