কর্মকর্তাদের জনকল্যাণে কাজ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

কর্মকর্তাদের জনকল্যাণে কাজ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ সেপ্টেম্বর ১৭, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : একশ্রেণীর মানুষ সবসময়েই সমালোচনামুখর থাকে উল্লেখ করে, কে কী বললো সেদিকে দৃষ্টি না দিয়ে প্রশাসনের কর্মকর্তাদের জনকল্যাণে কাজ করে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার মন্ত্রণালয় ও বিভাগগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে শীর্ষ থেকে তৃণমূল পর্যন্ত সবাইকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আরো পড়ুন <>   হলি ফ্যামিলি হাসপাতালের সঙ্গে করোনা চিকিৎসার চুক্তি বাতিল

সরকারী কাজে স্বচ্ছতা বাড়ানো এবং জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি সম্পদের সঠিক ব্যবহারের মাধ্যমে আগামীতে কী কী কাজ করা হবে, সরকারের মন্ত্রণালয় ও বিভাগগুলোর মধ্যে সেই চুক্তি সম্পন্ন হলো। ২০২০-২১ অর্থবছরে মন্ত্রণালয় ও বিভাগগুলোর মধ্যে এই কর্মসম্পাদনচুক্তিতে গণভবন প্রান্ত থেকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে ২০১৮-১৯ অর্থবছরের চুক্তি বাস্তবায়ন ও শুদ্ধাচার চর্চায় শীর্ষস্থান অর্জনকরা মন্ত্রণালয় ও বিভাগগুলোকে পুরস্কৃত করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুরস্কার তুলে দেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।

সরকারী সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিয়ে সরকারি কর্মকর্তাদের কাজ করতে বলেছেন প্রধানমন্ত্রী। করোনাভাইরাস সারা বিশ্বকে স্থবির করে দিয়েছে উল্লেখ করে এই বাঁধা অতিক্রম করে জনগণের পাশে থাকার নির্দেশ দেন সরকার প্রধান।

ডিজিটাল বাংলাদেশের সুফল থাকলেও করোনাকালে বন্দীদশার মধ্যে অনুষ্ঠানে অংশ নেয়ায় আক্ষেপ ছিল প্রধানমন্ত্রীর কণ্ঠে।

সূত্র : চ্যানেল আই

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<