করোনা নিয়ে পুতুলের গান

করোনা নিয়ে পুতুলের গান মে ৪, ২০২০ ০ comments
putul

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: ২০১৯ সালের ডিসেম্বরে চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। প্রতিদিনই ‘কোভিড-১৯’ আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এখনো পর্যন্ত করোনাভাইরানের কোরো প্রতিষেধক তৈরি হয়নি। ফলে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যসম্মতভাবে হাত ধোয়া এবং নিঃশ্বাস-প্রশ্বাস ও হাঁচি-কাশি দেয়ার কিছু নিয়ম জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই নিয়মগুলো মানলে ভাইরাসটি প্রতিরোধ করা সম্ভব।

করোনা নিয়ে নানা রকম সচেতনতামূলক কাজ করছে সরকার। তারকারও নিজ নিজ স্থান থেকে মানুষকে সচেতন করছেন। করোনা নিয়ে সচেতনতামূলক গান গেয়েছেন কুদ্দুস বয়াতী ও কোকিলকণ্ঠী শিল্পী মমতাজ। এবার করোনা ভাইরাস নিয়ে একটি নতুন গান প্রকাশ করলেন কণ্ঠশিল্পী পুতুল।

আরো পড়ুন: হইচইয়ে প্রফেসর শঙ্কু

‘মৃত্যু উপত্যকা উবে গিয়ে আসবে না কি জীবন গ্রাম’- এমন কথার গানটি নিজেই লিখেছেন পুতুল। সেই সঙ্গে এর সুরও করেছেন তিনি। এরই মধ্যে অনলাইনে গানটি প্রকাশিত হয়েছে।

নতুন এ গানটি নিয়ে পুতুল বলেন, ‘সারা বছরই গান এবং লেখালেখি নিয়ে আমার সময় কাটে। করোনার এই ঘরবন্দি সময়েও থেমে নেই কাজ। করোনা নিয়ে এ গানটি যদি সাধারণ মানুষের সচেতনতায় কাজে লাগে, তবে সেটিই হবে আমার সার্থকতা। আশা করছি, শিগগিরিই বিশ্ব করোনামুক্ত হবে। সুন্দর সময়ের অপেক্ষায় আছি।’

এদিকে ইউটিউবে ‘পুতুল কথন’ নামের নতুন একটি চ্যানেল চালু করেছেন তিনি।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<