করোনা থাকতে পারে দীর্ঘ সময় ধরে

করোনা থাকতে পারে দীর্ঘ সময় ধরে এপ্রিল ২৩, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : বিশ্বের মানুষের দীর্ঘ সময় ধরে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস। সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনে তিনি এমন আশঙ্কা প্রকাশ করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন, অধিকাংশ দেশ এই মহামারির প্রাথমিক পর্যায়ে অবস্থান করছে। যেসব দেশ প্রথম দিকে আক্রান্ত হয়েছে তারা আবার এর উত্থান দেখছে। কোন ভুল করা যাবে না। আমাদের অনেক পথ যেতে হবে। আমাদের সঙ্গে এটি অনেক সময় থাকবে।

আরো পড়ুন:- কাল আসছে ‘এক্সট্র্যাকশন’

এসময় আফ্রিকা, পূর্ব ইউরোপ, মধ্য অ্যামেরিকা এবং দক্ষিণ অ্যামেরিকায় করোনা রোগের প্রকোপ বাড়তে থাকার বিষয়ে সতর্কও করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস । পাশাপাশি করোনাকালে বৈশ্বিক যোগাযোগ ব্যবস্থা সাবধানতার সঙ্গে চালু করার আহ্বান জানান তিনি। এছাড়াও এদিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়, লকডাউন প্রত্যাহার করে নিলে সংক্রমণ আবারো ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে।

ওয়ার্ল্ড ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৩২ হাজার ৫৩২ জন। মারা গেছেন ১ লাখ ৮৩ হাজার ৮৬৬ জন।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<