বিনোদন

করোনায় আরো ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৪৩৬ সেপ্টেম্বর ৩০, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ২৫১ জন। ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৪৩৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৬৩ হাজার ৪৭৯ জন।

 গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৮৯ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭৫ হাজার ৪৮৭ জনে।

আরো পড়ুন <>  শেখ নওয়াফ হচ্ছেন কুয়েতের নতুন আমির

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে করোনায় মৃত ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা তুলে ধরার পাশাপাশি জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৮টি পরীক্ষাগারে ১৩ হাজার ১৫৫টি নমুনা সংগ্রহ হয় এবং ১৩ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৪৫৫টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৪ জন এবং নারী আটজন। তাদের মধ্যে হাসপাতালে ৩১ জন এবং বা‌ড়ি‌তে একজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে ত্রি‌শোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন এবং ষাটোর্ধ্ব ছিলেন ২৪ জন। ঢাকা বিভাগের ছিলেন ২৪ জন, চট্টগ্রামের দুইজন, রাজশাহীর চারজন, সি‌লেটের‌ একজন এবং ময়মন‌সিং‌হ বিভাগের ছিলেন একজন।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ৬৬ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ছিলেন চার হাজার ৬৩ জন (৭৭ দশমিক ৩৮ শতাংশ) এবং নারী ছিলেন এক হাজার ১৮৮ জন (২২ দশমিক ৬২ শতাংশ)।

সূত্র : সংবাদ বিজ্ঞপ্তি

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<