ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দক্ষিণ আফ্রিকা

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের  শীর্ষে দক্ষিণ আফ্রিকা

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দক্ষিণ আফ্রিকা

February 11, 2017 0 comments

রঙিন ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ান ডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করে ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলো দক্ষিণ আফ্রিকা।
সেঞ্চুরিয়নে পাঁচ ম্যাচ ওয়ানডের শেষটিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। লঙ্কানরা ৮৮ রানে হেরে পাঁচ ম্যাচ ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়।

লঙ্কানদের হোয়াইটওয়াশের মধ্য দিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসে দক্ষিণ আফ্রিকা। নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৮৪ রান সংগ্রহ করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ২৯৬ রান করতে সমর্থ হয় সফরকারী শ্রীলঙ্কা।
৩৮৫ রানের টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে মিডলঅর্ডার ব্যাটসম্যান আসেলা গুনারত্নের সেঞ্চুরি কিছুটা ব্যবধান কমায়। শেষ পর্যন্ত তিনি ১১৭ বলে ১৪টি চার ও দুটি ছক্কায় ১১৪ করে অপরাজিত থাকেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান করেন সাচিথ পাথিরানা।

প্রোটিয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন ক্রিস মরিস। ওয়েন পারনেল নেন ২টি উইকেট। আর ইমরান তাহিরের পকেটে যায় ১টি উইকেট।

এর আগে দক্ষিণ আফ্রিকার বড় ইনিংস গড়ার জন্য সেঞ্চুরির দেখা পান হাশিম আমলা ও কুইন্টন ডি কক। ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৪ রান আসে হাশিম আমলার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ১০৯ রান করেন ডি কক। এ ছাড়া ডু প্লেসিস ৪১ এবং বেহারদিয়েন ৩২ রান করেন।সিরিজের শেষ দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকা  শ্রীলঙ্কার উপর  আধিপত্য বিস্তার করে  বিশাল ব্যাবধানে  শ্রীলঙ্কাকে হারায়।

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.