ওমরাহ সেবা নিশ্চিত ও নিয়ন্ত্রণে অ্যাপ চালু হচ্ছে

ওমরাহ সেবা নিশ্চিত ও নিয়ন্ত্রণে অ্যাপ চালু হচ্ছে সেপ্টেম্বর ২৪, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদগামী যাত্রীদের সেবা নিশ্চিত ও নিয়ন্ত্রণ করতে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে অ্যাপ চালু করছে সৌদি আরব।

বুধবার (২৩ সেপ্টেম্বর) হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ২৭ সেপ্টেম্বর (১০ সফর) থেকে স্মার্টফোনের মাধ্যমে ওমরাহ যাত্রীদের জন্য ‘ইতামারনা’ অ্যাপটি ব্যবহার করা যাবে।

মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদগামী ওমরাহ যাত্রীদের সময়সীমার নিয়ন্ত্রণ সেবা প্রদান করতে সৌদি আরবের ডাটা ও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্ট অথোরিটি অ্যাপটির ব্যাপক উন্নয়ন করে।

তাছাড়া অ্যাপটির সাহায্যে আগ থেকেই ওমরাহ পালন ও পবিত্র ভূমি দেখার পরিকল্পনা সম্পর্কেও জানানো যাবে এবং ওমরাহ কার্যক্রম স্বাচ্ছন্দে সম্পন্নের জন্য সব ধরনের পরিষেবা নিশ্চিত করা যাবে।

আরো পড়ুন:- এবার দীপিকাকে কড়া আক্রমণ কঙ্গনার

গত মঙ্গলবার সৌদির স্বারাষ্ট্র মন্ত্রণালয় আগামী ৪ অক্টোবর থেকে সীমিত পরিসরে ওমরা শুরু করার ঘোষণা দেয়। চার ধাপে শুরু হওয়া ওমরা পরিষেবার প্রথম ধাপে কেবল প্রতিদিন প্রায় ছয় হাজার লোক অংশগ্রহণ করতে পারবে। তাদের অবশ্যই মসজিদ প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাছাড়া হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের অফিসিয়াল অ্যাপ ‘তাওয়াক্কালনা’-এর মাধ্যমে সবার গতিবিধি ও স্বাস্থ্য অবস্থা নজর রাখা হবে।

সূত্র : সৌদি গেজেট

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<