এবার বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত বাংলায়

এবার বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত বাংলায় জানুয়ারি ১৩, ২০১৮ ০ comments

রঙিন ডেস্ক: বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত ও বয়ান এবার বাংলায় প্রদান করা হবে। তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল রাতে তাবলিগ শীর্ষ জামাতের মুরব্বীদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তিনি বলেন, এবার বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন ঢাকার কাকরাইল মসজিদের মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের। আখেরি মোনাজাতের আগে হেদায়তি বয়ানও বাংলায় করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন।

এবারের ৫৩ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্যায়ের দ্বিতীয় দিন মুসল্লিদের জন্য বিভিন্ন ভাষায় বয়ান চলছে। দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির ইবাদত-বন্দেগি আর জিকির-আসকারে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন মুখরিত তুরাগ পার।

পরকালের সমৃদ্ধি অর্জনে মুসল্লিদের করণীয় নিয়ে দু’দিন ধরে বিভিন্ন ভাষায় বয়ান করছেন বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের বুজুর্গ আলেমরা।

ইজতেমায় অংশ নিয়ে আলেমদের সারগর্ভ বয়ানে অনুপ্রাণিত মুসল্লিরা। ইজতেমার কদিন ধরেই টঙ্গী এবং আশপাশের এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

রেওয়াজ অনুযায়ী আসরের নামাজের পর ইজতেমা মাঠে শতাধিক যৌতুকবিহীন বিয়ে পড়ানো হবে। ইজতেমার কদিন টঙ্গী থেকে সব রুটে বিশেষ বাস ও ট্রেন চালু আছে। আখেরি মোনাজাতের জন্য রোববার বাস এবং ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।

আগামীকাল রবিবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ইজিতেমার প্রথম ধাপের আখেরি মোনাজাত শুরু হবে। এবারের বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের আগে হেদায়েতি বয়ান পেশ করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আর আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মারকাজের মুরব্বী মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের।

এবারের বিশ্ব ইজতেমার প্রথম ধাপ আগামীকাল আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে। মাঝে চারদিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি শুক্রবার শুরু হবে দ্বিতীয় ধাপ। একইভাবে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ২১ জানুয়ারি রোববার শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

এসজেডকে/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<