উত্তর কোরিয়ায় দুর্ভিক্ষের আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র

এপ্রিল ৩০, ২০২০ ০ comments

রঙিন ডেস্ক : উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের কোনও খোঁজ পাচ্ছে না যুক্তরাষ্ট্র। বুধবার সংবাদমাধ্যম ফক্স নিউজকে এমনটি জানান যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

ফক্স নিউজকে পম্পেও বলেন, আমরা তাকে এখনও দেখিনি। আজ পর্যন্ত তার কোনও খবর আমাদের কাছে নেই। আমরা খুব গভীরভাবে বিষয়টি পর্যবেক্ষণ করছি। এছাড়া চীনের সাথে উত্তর কোরিয়া সীমান্তের এলাকাগুলোতেও পর্যবেক্ষণ করা হচ্ছে উল্লেখ করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, সেখানে দুর্ভিক্ষের ঝুঁকি রয়েছে। আমরা প্রত্যেকটি বিষয় গভীরভাবে পর্যবেক্ষণ করছি।

কেন উত্তর কোরিয়ায় খাদ্য সংকট দেখা দিতে পারে এই বিষয়ে পম্পেও বিস্তারিত ব্যখা দেননি। তবে ধারণা করা হচ্ছে, খাদ্যের জন্য চীনের ওপর নির্ভরশীল উত্তর কোরিয়া। করোনা মহামারির মধ্যে চীনের খাদ্য সরবরাহ থেমে গেলে উত্তর কোরিয়া বিপাকে পড়বে। ১৯৯০ সালে উত্তর কোরিয়ায় দুর্ভিক্ষে প্রায় ১১ লাখ মানুষ মারা যান।

আরো পড়ুন:- চিকিৎসক ও নার্স নিয়োগ সুপারিশ পিএসসির

কয়েক দিন আগে শোনা গিয়েছিল যে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের শারীরিক অবস্থা গুরুতর। পরে মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে এ ব্যাপারে উত্তর কোরিয়ার পক্ষ থেকে এখনো কিছু বলা হয়নি।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<