ঈদে নিজেই বাঁধুন চুল (ভিডিও)

সেপ্টেম্বর ২০, ২০১৫ ০ comments

রঙিন ডেস্ক: ঈদে তো অনেকেই শাড়ি পরে থাকেন। শাড়ির সাথে ম্যাচিং করে সব কেনাকাটায় শেষ করেছেন। পার্লারে গিয়ে ঈদের আগে চুল কাটা, ভ্রু প্লাক করা আর ত্বকের চর্চাটাও সেরে আসছেন। তবে ঈদের দিন পিার্লারে গিয়ে সাজতে গেলে একটু ভিড়ের মধ্যে পড়তে হয়। সেখানে আবার দেরি হলে বন্ধুদের সঙ্গে বের হওয়াতেও খানিকটা দেরি হতে পারে। তাই আগেই ঠিক করে রেখেছেন ঈদের সাজটা বাড়িতেই করে নেবেন কিন্তু ভাবনায় পড়েছেন চুল বাঁধা নিয়ে। কি করবেন ভেবে পাচ্ছেন না? ভাবছেন পার্লারের চুল বাঁধাটাই বেস্ট? কিন্তু কি করবেন বলুন সেখানেতো ভিড়! চিন্তা নেই, আপনার জন্য আছে খুব সহজেই একটি গর্জিয়াস চুল বাঁধার পদ্ধতি। আপনি যে কোনো ফরমাল অনুষ্ঠানেও এটা বাঁধতে পারেন। কারণ অনেকেই ফরমাল প্রোগ্রামগুলোর জন্যও এভাবে চুল বেঁধে থাকেন। রাতের চাকচিক্যময় প্রোগ্রাম বা দিনের বেলার ফরমাল প্রোগ্রামেও এ চুল বাঁধাটা বেশ মানিয়ে যায়। তাই ফরমাল প্রোগ্রাম ও ঈদে আপনি নিজেই বাঁধুন চুল।

যেহেতু আপনি বলেছেন আপনি ফরমাল প্রোগ্রামটিতে শাড়ি পরবেন, আপনি খোঁপা জাতীয় কিছু একটা করতে পারেন। তবে সাদামাটা কোনো খোঁপা না গরজিয়াস কোনো খোঁপা বাঁধতে পারেন। চলুন এবার দেখা যাক চুল বাধাটা-

প্রথমে শ্যাম্প করা চুল গুলোকে শুকিয়ে নিন।

এরপর সামনে থেকে কিছু চুল নিয়ে পেছনের দিকে যেভাবে সবাই বেঁধে তাকে সেভাবে চিকন ছোট রাবার ব্যান্ড দিয়ে বেঁধে নিন।

বাঁধার পর সেই চুলগুলোকে রাবারের ওপর দিকে চুলের মাঝখান দিয়ে উল্টিয়ে দিন।

এরপর ওই বাঁধা চুলগুলোর দুই পাশ থেকে আরো কিছু খোলা চুল নিয়ে একই ভাবে আর একটি রাবার দিয়ে বাঁধুন। একই ভাবে চুলগুলো উল্টিয়ে দিন।

একইভাবে ৩ থেকে ৪ বার বাঁধুন। যেন দেখতে মনে হয় আপনি পরপর কয়েকটি বেনি করেছেন চুল।

এরপর নিচের বাকি চুলগুলো দিয়ে এক যায়গায় করে একটি খোপার মতো করে রাবার দিয়ে আটকিয়ে দিন।

এরপর দেখুন কত সহজেইে মাত্র ৫ মিনিটে আপনি গর্জিয়াস করে চুল বেঁধে নিলেন।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<