ইরফানের প্রিয় গান শেয়ার করলেন স্ত্রী সুতপা

ইরফানের প্রিয় গান শেয়ার করলেন স্ত্রী সুতপা মে ১৪, ২০২০ ০ comments
irfan

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: গত ২৯ এপ্রিল বলিউড অভিনেতা ইরফান খান চলে গেছেন না ফেরার দেশে। প্রিয় শিল্পীর মৃত্যুতে এখনো কষ্ট পাচ্ছে তার ভক্তরা। ইরফানের মৃত্যুতে কোটি কোটি মানুষ কেঁদেছেন। ইরফান যে আর নতুন করে কোনো ছবির শুটিং করবেন না, এটা এখনো বোধহয় ঠিক বিশ্বাসযোগ্য নয়। ঠিক কী অনুভূতির মধ্যে দিয়ে যাচ্ছেন ইরফানের পরিবারের সদস্যরা, তা আর নতুন করে লেখার কিছু নেই। স্ত্রী সুতপা ছিলেন ইরফানের সবচেয়ে প্রিয় বন্ধু। ইরফান অসুখের বিরুদ্ধে লড়াইটা করছিলেন সুতপার জন্যেই। সম্প্রতি সুতপা তার সোশাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করেছেন একটি গান।

ইরফানের সঙ্গে বাংলার যোগাযোগ শুধু এটা নয় যে তার স্ত্রী বাঙালি। বাংলা সাহিত্য, বাংলা ছবি ও বাংলা গান তার মননকে পুষ্ট করত। রবীন্দ্রনাথের গান তার বড় প্রিয় ছিল। বিক্রম সিং খাঙ্গুরা-র গাওয়া রবীন্দ্রসঙ্গীত শুনতে ভালোবাসতেন ইরফান। বিক্রম সিংও ছিলেন এক বিরল প্রতিভা, যিনি অকালে, একেবারেই তরুণ বয়সে চলে গিয়েছেন পৃথিবী ছেড়ে। তার গান অনুভূতিপ্রবণ মানুষকে এমনভাবে ছুঁয়ে যায় তা কথায় প্রকাশ করা সম্ভব নয়।

আরো পড়ুন: দেশে ফিরছেন না এন্ড্রু কিশোর

বিক্রম সিংয়ের কণ্ঠে একটি রবীন্দ্রসঙ্গীত বিশেষ প্রিয় ছিল ইরফানের। মন খারাপ থাকলেই সেই গানটি শুনতেন। সুতপা সিকদার তার সোশাল মিডিয়া প্রোফাইলে এই গানটি শেয়ার করে লেখেন, “ওর প্রতি আমার অনন্ত ভালোবাসা, এই মহাবিশ্বের কাছে আমার কৃতজ্ঞতা, যখনই ওর জন্য প্রার্থনা করি, তখন সেই সব মানুষের জন্যেও প্রার্থনা আমার, যারা এই অদ্ভুত সময়ের মধ্যে দিয়ে হাঁটছেন… ওর মন খারাপ হলে যে গানটা শুনতে ভালোবাসত, এখন সেই গানটাই আমাকে একফোঁটা শান্তি দেয়… নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে”।

ঠিক যেমন বিক্রম সিং এই গানের মাধ্যমেই সব শ্রোতাদের অন্তরে থাকবেন চিরকাল, তেমনই ইরফান থাকবেন আমাদের নয়ন জুড়ে, তার সব কাজের মধ্যে দিয়ে । সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<