‘আয়নাবাজি’র প্রথম ঝলক (ভিডিও)

জানুয়ারি ১৯, ২০১৬ ০ comments

রঙিন ডেস্ক: ‘একটি শহরের গল্প। যে শহরে এখনো দুধওয়ালা আসে, ফেরিওয়ালা হাঁকডাক দেয়, বাচ্চারা দল বেঁধে নাটক শিখতে যায়। মহল্লার দোকানে চা খাওয়া, ঠাট্টা-মশকরা করে বখাটেরা।’ এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘আয়নাবাজি’।

গতকাল সোমবার (১৮ জানুয়ারি) ইউটিউবে প্রকাশিত হয়েছে জনপ্রিয় বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজার প্রথম চলচ্চিত্র ‘আয়নাবাজি’র ট্রেইলার। প্রকাশিত ট্রেইলারে আশার আলো খুঁজে পেয়েছেন দর্শক। আগামী মার্চে মুক্তি পাবে ছবিটি।

সিনেমাটির মূল কাহিনি ও ভাবনা গাউসুল আলম শাওনের। চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন।

গত বছরের ৭ জুন পুরান ঢাকায় দৃশ্যধারণের মাধ্যমে শুরু হয় এ সিনেমার যাত্রা। এরপর টানা তিন মাস কাজ করে আগস্টের শেষে দৃশ্যধারণের কাজ শেষ করেন নির্মাতা অমিতাভ রেজা। পল্টন, কোক স্টুডিও, জজ কোর্টসহ ঢাকার বিভিন্ন স্থানে এর দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়।

চলচ্চিত্র ‘আয়নাবাজি’র একটি দৃশ্য। ছবি সংগৃহীত

চলচ্চিত্র ‘আয়নাবাজি’র একটি দৃশ্য। ছবি সংগৃহীত

সিনেমায় প্রধান নারী চরিত্র রূপায়নকারী অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা ছবিটি মুক্তি প্রসঙ্গে নাবিলা বলেন, ‘ডাবিংয়ের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। সম্পাদনার কিছু কাজ বাকী রয়েছে। এ কাজগুলোই এখন চলছে। আগামী ফেব্রুয়ারি মাস থেকে সিনেমার প্রমোশনের কাজ শুরু করব। সব ঠিকঠাক থাকলে মার্চে মুক্তি পাবে সিনেমাটি।’

তিনি আরো বলেন, ‘এ সিনেমায় আমার চরিত্রটি খুবই সাধারণ একটি মেয়ের। মেয়েটি শিক্ষিত। পুরান ঢাকায় থাকে। চরিত্রটি এতটাই সাধারণ যে কেউ এতে মিশে যেতে পারবে। যদিও আমি অভিনয়ের বেশিকিছু বুঝি না। তবুও কাজটি করে আমি আমার জায়গা থেকে পরিপূর্ণভাবেই তৃপ্ত। শুটিংয়ের দিনগুলো আমি খুব মিস করি। সব মিলিয়ে সিনেমাটি নিয়ে আমি ভীষণ আশাবাদী।’

আয়নাবাজি সিনেমায় আয়না চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এতে নানারূপে দেখা যাবে তাকে। সিনেমার আরেক গুরুত্বপূর্ণ নারী চরিত্রে অভিনয় করেছেন ইফফাত তৃষা। এছাড়া আরো অভিনয় করেছেন পার্থ বড়ুয়া, গাউসুল আলম শাওন, এজাজ বারী, হীরা চৌধুরী, সোহেল প্রমুখ।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<