‘আলফা’র জন্য পুরস্কৃত হলেন নাসির উদ্দিন

‘আলফা’র জন্য পুরস্কৃত হলেন নাসির উদ্দিন অক্টোবর ২২, ২০১৯ ০ comments
alpha 1

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘আলফা’ চলচ্চিত্রের কাহিনি। যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা ঢাকা শহরের একজন রিকশা পেইন্টারের জীবনের নানা বাঁকের গল্প এই ছবির প্রধান উপজীব্য।

গত ২৬ এপ্রিল মুক্তি পেয়েছিল সিনেমাটি। মুক্তির পর চলচ্চিত্রাঙ্গণে ছবিটি বেশ প্রশংসিতও হয়। এছাড়া ৯২তম অস্কারে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবে ‘আলফা’। এবার ‘আলফা’র মুকুটে যুক্ত হলো আরেকটি নতুন পালক।

গতকাল ২১ অক্টোবর প্রথমবারের মতো ঢাকায় বসলো ‘ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার’-এর আসর। আর প্রথমবারই ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘আলফা’র জন্য সেরা নির্মাতার পুরস্কার জিতে নিয়েছেন নাসির উদ্দিন ইউসুফ।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে দুই বাংলার রথি-মহারথিদের মিলন মেলা বসে। সেখানে প্রায় সবার কণ্ঠেই আগামী দিনের বাংলা চলচ্চিত্র নিয়ে জয়গান শোনা যায়। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এ আয়োজনটি বাংলা চলচ্চিত্রে ইতিবাচক ভূমিকা রাখবে বলেই মন্তব্য করেন সকলে।

আরো পড়ুন: ‘ওয়ার’র ট্রিপল সেঞ্চুরি

‘ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার’-এ কলকাতার তারকাদের মধ্যে ছিলেন প্রসেনজিত, জিৎ, পরমব্রত, আবীর, তনুশ্রী, পাওলি দাম, সৃজিত মুখার্জি, কৌশিক গাঙ্গুলী প্রমুখ।

বাংলাদেশের তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন, ওমর সানি, মৌসুমি, জয়া, পরীমনি, সিয়াম, নিরব, ইমন, নুসরাত ফারিয়া, ববি, পূজা, তাসকিন প্রমুখ।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন কলকাতার মীর আফসার আলী ও শাহরিয়ার নাজিম জয়।

প্রসঙ্গত, ‘আলফা’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নতুন অভিনয়শিল্পী আলমগীর কবির ও দোয়েল ম্যাশ। এ ছাড়াও পরিচিত মুখ হিসেবে দেখা গেছে প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামানকে। সিনেমায় আরো অভিনয় করেছেন হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান ও ভাস্কর রাসা। প্রধান চরিত্রদের ছাড়া অন্যান্য অভিনয় শিল্পদের নির্বাচন করা হয়েছে অডিশনের মাধ্যমে। বেশির ভাগই মঞ্চ থেকে এসেছেন বলে জানিয়েছেন নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ।

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<