বিনোদন

আইপিএলে ধার নেওয়া যাবে ক্রিকেটার ডিসেম্বর ২০, ২০১৯ ০ comments

ipl-rongginn

রঙিন ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিয়ম-কানুনে এবার বিশেষত্বের ছোঁয়া লেগেছে। ২০২০ আইপিএলে ফ্র্যাঞ্চাইজিগুলো একে অপরের থেকে ক্রিকেটার ধার নিতে পারবে। ঠিক যেমন নিয়ম ইউরোপের ফুটবলে চালু রয়েছে। ইতিমধ্যে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দল গুছিয়ে নেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে। তার মধ্যে এমন নিয়ম নিয়ে উৎসাহ বেড়েছে প্রতিটি ফ্র্যাঞ্চাউজির মধ্যে।

কোনও ক্রিকেটারকে অপ্রয়োজনীয় মনে হলে তাকে অন্য ফ্র্যাঞ্চাইজিতে ধারে পাঠাতে পারে যে কোনও দল। ইউরোপিয়ান ফুটবলে অনেক দলের ফুটবলার প্রথম একাদশে জায়গা না পেয়ে অন্য দলে যায়। এখানেও ব্যাপারটা সেরকমই। তবে ক্রিকেটার ও ফ্র্যাঞ্চাইজি এই সুযোগ পাবে আইপিএলের আসর অর্ধেক শেষ হওয়ার পর থেকে। দেশি ও বিদেশি, যে কোনও ক্রিকেটারকে ধারে নিতে পারবে ফ্র্যাঞ্চাইজি।

আরো পড়ুন:- আজ মুখোমুখি খুলনা-রংপুর, চট্টগ্রাম-কুমিল্লা

গতবার আইপিএলের মাঝ মৌসুমে দলবদলের উইন্ডো খুলেছিল। পাঁচদিনের জন্য খোলা ছিল উইন্ডো। তাতে বিভিন্ন দলে থাকা তরুণ ক্রিকেটাররা মাঝ মৌসুমে দল বদলের সুযোগ পেয়েছিলেন। তবে সেটা ছিল শুধুমাত্র ভারতীয় ক্রিকেটারদের জন্য। তাও আবার জাতীয় দলের হয়ে অভিষেক হয়নি ও আইপিএলে দু’টি ম্যাচ খেলেনি এমন ক্রিকেটারদের জন্য ছিল এই সুযোগ। এবার সেরকম কোনও বাধ্যবাধকতা থাকছে না। সবার জন্য এক নিয়ম। যে কেউ চাইলেই আইপিএলের মাঝ মৌসুমে অন্য দলে যেতে পারবেন ধারে। টুর্নামেন্টের প্রথম ২৮টি ম্যাচে দু’টির বেশি খেলেননি এমন ক্রিকেটারকে চাইলে ধারে নিতে পারবে অন্য দল। দুই ফ্র্যাঞ্চাইজির মধ্যে চুক্তি হবে কোনও ক্রিকেটারকে ধারে নিতে হলে। তবে এক্ষেত্রে কোনও ক্রিকেটারের আর্থিক লাভ তেমন হবে না।

আরপি/ এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<