অবসর নিচ্ছেন ‘বিগ বি’!

নভেম্বর ৩০, ২০১৯ ০ comments
amitabh-bachchan

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: সালটা ১৯৬৯, মৃণাল সেনের ‘ভুবন সোম’ ছবির মাধ্যমেই সিনেমার দুনিয়ায় তার পা রাখা। তবে অভিনেতা নয়, ‘ভুবন সোম’ ছবিতে অমিতাভ বচ্চনের ভূমিকা ছিল একজন ভয়েস ওভার আর্টিস্টের। ওই বছরই ‘সাত হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন শাহেনশা অমিতাভ।

এরপর হিন্দি সিনেমা জগতে একের পর এক হিট সিনেমা দিয়ে এসেছেন। সিনেমার দুনিয়ায় কাটিয়ে ফেলেছেন টানা ৫০ বছর। তবে এবার তিনি মনে করছেন সিনেমার দুনিয়া থেকে হয়তবা তার বিদায় নেয়ার সময় এসেছে। সম্প্রতি, নিজের ব্লগে এমনই অভিব্যক্তি প্রকাশ করেছেন বিগ বি।

হ্যাঁ, ঠিকই শুনছেন, সম্প্রতি নিজের অবসর নিয়ে কিছু কথা লিখেছেন অমিতাভ বচ্চন। এই মুহূর্তে অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় “ব্রহ্মাস্ত্র” ছবির শ্যুটিং করছেন বিগ বি অমিতাভ বচ্চন। যে ছবিতে অভিনয় করছেন রণবীর কাপুর, আলিয়া ভাট। সম্প্রতি ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিংয়ের প্রয়োজনেই মানালি পৌঁছেছেন বিগ বি।

এই প্রসঙ্গেই বিগ বি লেখেন, “এই ছোট্ট অথচ সুন্দর জায়গায় পৌঁছনোর জন্য আমার ১২ ঘণ্টা সময় লেগে গেল। এখানকার রাস্তা একেবারেই ভালো নয়। এখানকার পরিবেশ থাকার ঘর সবকিছুই আলাদা। মনে হচ্ছে আমার এবার অবসর নেয়ার সময় এসেছে। আমার মস্তিস্ক যা বলছে হাতের আঙুলগুলি তা মেনে একেবারেই কাজ করছে না। তবে এটাকেই বার্তা হিসেবে ধরে নেয়া যেতে পারে।”

আরো পড়ুন: ‘যাদের বোধের জায়গা স্ট্রং, তাদেরই ফেসবুক চালানো উচিত’

নিজের ব্লগে বিগ বি এই বার্তা দেয়ার পরই সিনেমার দুনিয়া থেকে তার অবসর নিয়ে জল্পনা তৈরি হয়েছে। অনেকেই সোশ্যাল মিডিয়ায় এনিয়ে নানান মতামত প্রকাশ করেছেন। তবে মুম্বাই মিরর সূত্রে খবর, ডিসেম্বরে শুরু হতে চলা আরও একটি ছবির শ্যুটিংয়ের জন্য বিদেশ যাওয়ার কথা রয়েছে অমিতাভ বচ্চনের। সেই ছবির শ্যুটিং শুরুর আগে পর্যন্ত তিনি মানালিতেই থাকবেন।

এদিকে কিছুদিন আগেই বাবা অমিতাভ বচ্চনের সিনেমার দুনিয়ায় ৫০ বছর পূ্র্তি উপলক্ষে একটি ছবি শেয়ার করে অভিষেক বচ্চন লেখেন, “শুধু ছেলে হিসাবেই নয়, অভিনেতা ও ভক্ত হিসেবেও তাকে সামনে থেকে দেখতে পারা আমার কাছে আশীর্বাদের মতোই। তার মধ্যে এমন অনেককিছুই রয়েছে যা তার প্রতি শ্রদ্ধা তৈরি করে। আমাদের মতো সিনেমাপ্রেমীদের বিভিন্ন প্রজন্ম বচ্চন যুগে বাস করেছেন। সিনেমার দুনিয়ায় ৫০ বছর অতিক্রম করার জন্য শুভেচ্ছা। আমরা আরো ৫০ বছরের অপেক্ষায় রয়েছি। ভালোবাসা রইল।”

প্রসঙ্গত, আগামী বছর বিগ বির বেশকিছু ছবির মুক্তি পাওয়ার কথা রয়েছে। যার মধ্যে রয়েছে বাটারফ্লাই (কন্নড় ছবি), আব আমি সিডি (মারাঠি), গুলাব সিতাব, ব্রহ্মাস্ত্র, চহেরে, ঝুন্ড। সূত্র: জি-নিউজ

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<