অনলাইনে প্রথম বাংলা ছবি ‘ইয়ে: দ্য আদার্স’

অনলাইনে প্রথম বাংলা ছবি ‘ইয়ে: দ্য আদার্স’ মে ২০, ২০২০ ০ comments
iye-inline

ছবি- সংগৃহীত

রঙিন ডেস্ক: ‘ইয়ে: দ্য আদার্স’ ছবিকে নন-মেইনস্ট্রিম ছবির তালিকার অন্তর্ভুক্ত করা হয়েছে অনেক আগেই। তবে এই ছবিই প্রথম বাংলা সিনেমা যা মুক্তি পেতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। আগামী শুক্রবার অনলাইনে মুক্তি পাচ্ছে ‘ইয়ে’, জানালেন পরিচালক দেবেশ চট্টোপাধ্যায়।

২০১৮ সালে তৈর হয়েছে ছবি ‘ইয়ে: দ্য আদার্স’। বার্লিন-সহ বেশ কয়েকটি ফিল্ম ফেস্টিভ্যাল ঘোরার পর অবশেষে গত বছর সিবিএফসি-র সংশাপত্র পেয়েছে। থিয়েটার জগতের পরিচিত মুখ দেবেশ চট্টোপাধ্যায় এই ছবির পরিচালক। অভিনয় করেছেন অর্পিতা ঘোষ, নিত্য গঙ্গোপাধ্যায় ও দেবশঙ্কর হালদার।

দেবেশ চট্টোপাধ্যায় বললেন, “জনপ্রিয় কোনো ওটিটি প্ল্যাটফর্মে নয় মাই সিনেমাহল অ্যাপে রিলিজ করছে ইয়ে। ইয়ং ছেলেমেয়েদের সঙ্গে কাজ করছি। আসলে কিছু থিয়েটারের ছেলেমেয়েও রয়েছে, তাদের পারিশ্রমিক দিতে হয়। এখন থিয়েটার বন্ধ সুতরাং এভাবে যদি মানুষ আমার কাজ পছন্দ করে টিকিট কেটে সিনেমাটা দেখেন সেটা পরবর্তীতে আমাদের সাহায্য করবে”।

আরো পড়ুন: জনপ্রিয়তার শিখরে উঠেও বিতর্কে পাতাল লোক

তিনি আরো বলেন, “এই সময়েই ছবিটা রিলিজ করার কথা ছিল। কিন্তু নভেল করোনাভাইরাস এবং লকডাউনের জন্য সবটা অনিশ্চিত হয়ে গিয়েছে। কবে সিনেমাহল খুলবে জানি না। সুতরাং, অন্য উপায়ের কথা ভাবতেই হবে”।

২২ মে থেকে মাই সিনেমাহল অ্যাপে স্ট্রিমিং হবে ইয়ে: দ্য আদার্স। দেবেশ চট্টোপাধ্যায় মতে, “বেশি পরিমাণ দর্শক পাওয়ায় আশায় অনির্দিষ্টকাল সময় অপেক্ষা করা যাবে না এবং এতদিন ধরে থিয়েটার করার সুবাদে কিছু দর্শক রয়েছেন তারা অন্তত সরাসরি ছবিটা দেখে প্রতিক্রিয়া জানাতে পারবেন”।

২০১৫ সালে মুক্তি পেয়েছিল দেবেশ চট্টোপাধ্যায়ের প্রথম ছবি নাটকের মতো। অন্যদিকে, যাত্রিক চক্রবর্তীর জানালেন, তারা ইন্ডিপেন্ডেট পরিচালকদের পাশে দাঁড়াতে চান। যারা নিজেদের ছবির রিলিজ কবে করবেন তা নিয়ে ভাবনায় রয়েছেন। তাদের জন্য এই ওটিটি প্ল্যাটফর্ম। কিছুদিন আগেই পরিচালক সুজিত সরকার, তার ছবি গুলাবো সিতাবো রিলিজ করছেন ওটিটি প্ল্যাটফর্মে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এসএল/এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

<